বিয়ানীবাজারে মূল লড়াইয়ে যে প্রার্থীরা

প্রকাশিত: ১১:৩২ পূর্বাহ্ণ, মে ২৩, ২০২৪

বিয়ানীবাজারে মূল লড়াইয়ে যে প্রার্থীরা

সিলেট স্টারঃ বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে শেষ সময়ে টান টান উত্তেজনার বারুদে ঠাসা মুহুর্তে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন আওয়ামী লীগের তিন নেতা। যার মধ্যে আওয়ামী লীগের শীর্ষ দুই পদধারী নেতা উপজেলা আওয়ামী লীগের সভাপতি টেলিফোন প্রতীকের আতাউর রহমান খান ও সাধারণ সম্পাদক মোটরসাইকেল প্রতীকের দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল এই দুই হেভিওয়েট প্রার্থীর সাথে আলোচনায় আছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান হেলিকপ্টার প্রতীকের আবুল কাশেম পল্লব।

নির্বাচনের শুরুর দিকে অনেকটা পিছিয়ে থাকলেও শেষ সময়ে আলোচনায় এগিয়ে আছেন সাবেক উপজেলা চেয়ারম্যান টেলিফোন প্রতীকের আতাউর রহমান খান। দলের শীর্ষ সিনিয়র নেতাদের সমর্থন আদায়ের পাশাপাশি কর্মী সমর্থক নিয়ে নির্বাচনের মূল লড়াইয়ে এখন এগিয়ে রয়েছেন তিনি।

এছাড়া ও মূল লড়াইয়ের আলোচনায় থাকা মোটরসাইকেল প্রতীকের দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল নির্বাচনী মাঠে ভোটারদের মন জয় করতে অবিরাম প্রচারণা চালিয়ে যাচ্ছেন এই প্রার্থী। ভোটারদের মতে, সুশীল সমাজ ও সচেতন মহলের ভোটে এগিয়ে থাকতে পারেন তিনি।

আরেক প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান হেলিকপ্টার প্রতীকের আবুল কাশেম পল্লব ফের নির্বাচিত হতে দিন রাত ভোটের মাঠে কর্মী সমর্থকদের নিয়ে চষে বেড়াচ্ছেন, শেষ মুহুর্তে আলোচনা রয়েছেন তিনিও। নানা হিসেব নিকেশের বেড়াজালে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ভোটে চমক দেখাতে পারেন শালিক পাখি মার্কা নিয়ে নির্বাচন করা গৌছ উদ্দিন।

আলাপকালে টেলিফোন প্রতীক নিয়ে নির্বাচন করা আতাউর রহমান খান বলেন, আমি আমার প্রতীক নিয়ে ভোট চেয়ে সাধারণ মানুষের কাছে যাচ্ছি সাড়া পাচ্ছি নেতাকর্মীরা ঐক্যবদ্ধ আছেন। আশা করি জনগণ তাদের ভোটের রায়ে আমাকে রাখবে, আমি সকলের সহযোগিতা ও দোয়া প্রত্যাশী।

দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল বলেন, আমি উপজেলা চেয়ারম্যান হলে বিয়ানীবাজারের সর্বস্থরের মানুষের জন্য আমার দরজা খোলা থাকবে। জনগণের ডাকে জনগণের একজন খাদেম হয়ে সব সময় অতীতের ন্যায় পাশে থাকার চেষ্টা করবো। আমি সকলের দোয়া ও ভালোবাসা চাই।

উল্লেখ্য, ২৯ মে অনুষ্ঠিতব্য বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন- দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল (মোটরসাইকেল প্রতীক), আবুল কাশেম পল্লব (হেলিকপ্টার প্রতীক), আতাউর রহমান খান (টেলিফোন প্রতীক), মোহাম্মদ জাকির হোসেন (কৈ মাছ প্রতীক), জামাল হোসেন (আনারস প্রতীক), আব্দুল বারী (দোয়াত কলম), গৌছ উদ্দিন (শালিক পাখি), জহির উদ্দিন (ঘোড়া), জাকির হোসেন সুমন (কাপ পিরিছ) নিয়ে নির্বাচন করবেন।