সিলেটের ১১ উপজেলায় ভোট গ্রহণ শুরু

প্রকাশিত: ৫:৪৭ পূর্বাহ্ণ, মে ২১, ২০২৪

সিলেটের ১১ উপজেলায় ভোট গ্রহণ শুরু

সিলেট স্টারঃ সিলেটের ১১ উপজেলার মানুষ মাতবে ভোট উৎসবে। মঙ্গলবার (২১ মে) ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে দেশের ১৫৭টি উপজেলার সাথে ‍সিলেট বিভাগের ১১টি উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রাহণ করা হবে।

সিলেট বিভাগের যে ১১টি উপজেলায় ভোটগ্রহণ করা হবে, তার মধ্যে রয়েছে- সুনামগঞ্জ জেলার ধর্মপাশা, তাহিরপুর, বিশ্বম্ভরপুর ও জামালগঞ্জ; সিলেট জেলার কোম্পানীগঞ্জ, জৈন্তাপুর ও গোয়াইনঘাট; মৌলভীবাজার জেলার সদর ও রাজনগর; হবিগঞ্জ জেলার বাহুবল ও নবীগঞ্জ।

ইতিমধ্যে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকার কেন্দ্রগুলোতে পৌঁছে গেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। মঙ্গলবার রাতের মধ্যে নির্বাচনী সরঞ্জামও পৌঁছে যাওয়ার কথা রয়েছে। তবে শুধুমাত্র ব্যালট পেপার স্ব স্ব কেন্দ্রে পৌছাবে ভোটের দিন সকালে।

ভোটগ্রহণ শুরুর আগের ৩২ ঘণ্টা আগে থেকে অর্থাৎ রবিবার (১৯ মে) মধ্যরাত থেকে প্রার্থীদের প্রচার-প্রচারণা বন্ধ রাখা হয়েছে।

এদিকে, নির্বাচনকে কেন্দ্র করে পুলিশ, র‍্যাব ও বিজিবির পর্যাপ্তসংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট দায়িত্বশীলরা। যেকোনো অনাকাংখিত পরিস্থিতি মোকাবেলায় ইতিমধ্যেই কাজ শুরু করেছে পুলিশ, র‍্যাব, আনসার ও বিজিবি। এছাড়াও গোয়েন্দা নজরদারির পাশাপাশি সাইবার নজরদারিও শুরু করেছে গোয়েন্দা সংস্থাগুলো।

ভোট উৎসব নির্বিঘ্ন করতে প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে থাকবে। ইউনিয়ন পর্যায়ে একটি করে মোবাইল টিম সক্রিয় থাকবে।

এছাড়া প্রতিটি থানায় পুলিশ ও সশস্ত্র আনসার গার্ড ব্যাটালিয়ন (এজিবি) সদস্যদের স্ট্রাইকিং ফোর্স হিসেবে রাখা হচ্ছে। থানা এলাকায় র‍্যাব ও বিজিবি টহল দেবে। প্রয়োজন অনুযায়ী তারা অপারেশনে যাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট দায়িত্বশীলরা।