সিলেটে পিনাকী সহ ৭ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২৪

সিলেটে পিনাকী সহ ৭ জনের বিরুদ্ধে মামলা

সিলেট স্টারঃআলোচিত ইউটিউবার ও ব্লগার পিনাকী ভট্টাচার্যসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটের সাইবার নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। রবিবার (১৮ ফেব্রুয়ারি) সিলেটের সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন নগরের কুমারপাড়া এলাকার বাসিন্দা ও বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ সিলেট জেলা সহ সভাপতি আব্দুর রহমান। সাইবার নিরাপত্তা আইন ২০২৩ এর ২৪,২৫,২৬,২৯,৩১ ও ৩৩ ধারায় মামলাটি দায়ের করা হয়।মামলার অন্য আসামিরা হলেন— ফেসবুকার নাজমুল ইসলাম, শাহরিয়ার হোসেন সাকিব (এসএইচ), ফেসবুক পেইজ ‘ফাইট ফর ডেমোক্রেসী’র অ্যাডমিন শাকিল আহমেদ, ফেসবুকার মো. হাসান মিয়া (হাসান), মো. আব্দুল হাদী ও মো. রেজউল করিম।

‘সিলেটের সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. মনির কামাল মামলাটি আমলে নিয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) জোন সিলেটকে নির্দেশ দেন।’

বাদীর পক্ষে মামলা পরিচালনা করেন সিলেটের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মাহফুজুর রহমান ও সিলেট জেলা বারের আইনজীবি টিপু রঞ্জন দাশ।এসব তথ্য নিশ্চিত করেছেন, আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটির অ্যাডভোকেট মাহফুজুর রহমান। তিনি কালের কণ্ঠকে বলেন, ‘আদালত মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।