আখেরি মোনাজাতে শেষ হলো সিলেট আলীয়া মাঠের ওয়াজ মাহফিল

প্রকাশিত: ১০:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২৪

আখেরি মোনাজাতে শেষ হলো সিলেট আলীয়া মাঠের ওয়াজ মাহফিল

সিলেট স্টারঃ সিলেটে আলীয়া মাদরাসার মাঠে চরমোনাইর ওয়াজ মাহফিল আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হল। তিনব্যাপী ওয়াজ মাহফিল শেষে রোববার (২১ জানয়ারী) বাদ ফজর চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম ধর্মপ্রাণ মুসল্লিদের বিশাল গণ জমায়েতে আখেরি মোনাজাত পরিচালনা করেন।

পীর সাহেব চরমোনাই আখেরি মোনাজাতে দেশ, মানবতা, ইসলাম ও দেশের মানুষের শান্তি ও কল্যাণের জন্য দোয়া করেন। বিশ্বশান্তি প্রতিষ্ঠা এবং ইসলামবিরোধী, মানবতাবিরোধী অপশক্তির হেদায়াত ও মুমিন মুসলমানদের ঐক্যের আহ্বানের দোয়া করা হয়। এ সময় পুরো মাঠ আমিন আমিন রবে মুখরিত হয়।

আখেরি মোনাজাতের আগে বক্তব্য মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেন, বাংলাদেশ আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করতে চাইলে সর্বস্তরে ইসলামকে বিজয়ী করতে হবে। আমরা ইসলামকে বিজয়ী করার মাধ্যমে দেশের মানুষের সামনে ইসলামের প্রকৃত সৌন্দর্য ও মহাত্ব উপস্থাপন করতে চাই। অবৈজ্ঞানিক ও অযৌক্তিক বিবর্তনবাদ সহ অসঙ্গতিতে ভরা পাঠ্য সিলেবাসের মাধ্যমে দেশের আগামী প্রজন্মকে নাস্তিক বানানোর ষড়যন্ত্র চলেেছ। সকল ইসলামী দলগুলো ঐক্যবদ্ধ হয়ে শিক্ষা সিলেবাস পরিবর্তনে সরকারকে বাধ্য করা হবে। তিনি সকলকে ইসলামের পথে আসার জন্য আহবান জানান।

পীর সাহেব চরমোনাই আরও বলেন, মানুষ যখন আল্লাহকে ভুলে যায়, তখন মানুষের মধ্যে মানবতা থাকে না, বিধায় তারা যে কোনো অপরাধে জড়িয়ে যায়। সুতরাং আমাদের সবার মধ্যে আল্লাহর ভয় এবং আল্লাহ ও তাঁর রাসুলের পূর্ণ আনুগত্য থাকতে হবে। আল্লাহ ও তার রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর মনোনীত দ্বীন ছাড়া অন্য কোনো তন্ত্রমন্ত্র কখনোই গ্রহণ করা যাবে না বলেও উল্লেখ করেন পীর সাহেব চরমোনাই। তিনি বলেন, যারা আল্লাহ ও তাঁর রাসুলের আদর্শ ছাড়া অন্য আদর্শ গ্রহণ করে কিংবা অন্য আদর্শের দিকে লোকদের আহ্বান করে, নিশ্চয়ই তারা পথভ্রষ্ট।’

বিশেষ অতিথির বয়ান পেশ করেন হযরত মাওলানা অধ্যক্ষ হাফিজ মাওলানা ইউনুস আহমদ খলীফা চরমোনাই, হযরত মাওলানা ড. আ. ফ. ম  খালিদ হোসাইন চট্রগ্রাম, হযরত মাওলানা মোস্তাফা কামাল শাখুল হাদিস জাউয়া মাদরাসা, হযরত মাওলানা রেজাউল করিম টাঙ্গাইল, হযরত মাওলানা মনির হোসাইন বরিশাল, হযরত মাওলানা মুফতি ফখর উদ্দিন আহমদ শিক্ষক জামেয়া কারিমিয়া হুমায়ুন চত্তর।