বিশ্ব মুসলিম দেশগুলোকে নীরবতা ভেঙ্গে প্রতিবাদ করতে হবে: চরমোনাই

প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২৪

বিশ্ব মুসলিম দেশগুলোকে নীরবতা ভেঙ্গে প্রতিবাদ করতে হবে: চরমোনাই

সিলেট স্টারঃইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমির  মুফতী সৈয়দ মুহাম্মদ  রেজাউল করিম পীর সাহেব চরমোনাই বলেছেন বিশ্ব মুসলিম দেশগুলোর নীরবতার কারণে ফিলিস্তিন মুক্ত হচ্ছে না তাদের উচিত নীরবতা ভেঙে কঠোর প্রতিবাদ করা।

ফিলিস্তিনের জন্য আমাদের প্রথম কাজ হল নিজ নিজ অবস্থান থেকে আওআাজ উঠানো এবং মুসলিম সরকারগুলোর কাছে কঠোর ভাবে  এই দাবি  তোলা যে আপনারা এ যুদ্ধে নীরবতার ভান ধরে বসে থাকবেন না বরং হামাস সহ অন্যান্য প্রতিরোধ যোদ্ধাদের সাহায্যে গিয়ে আসুন শুধু মৌখিক বিবৃতি ও  সমর্থনই  যথেষ্ট নয় বরং  তাদের সর্বাত্মক সহযোগিতা করা  এবং মুসলমানদের অবশ্য কর্তব্য হলো মজলুৃের জন্য দোয়া করা  বিশ্বব্যাপী মুসলমানদের উপর যে জুলুম নির্যাতন হত্যাযজ্ঞ চলছে তার প্রতিবাদে আমাদের রাজপথে থাকা অবশ্যক ১৯৪৮ সালে জাতিসংঘের প্রস্তাবে ইসরাইলকে বসত করার জন্য সুযোগ দিয়ে মুসলমানদের উপর একের পর হত্যাকাণ্ড  চালিয়ে যাচ্ছে তারা বিশ্বব্যাপী সাম্রাজ্যবাদীদের সূক্ষ্ম কুট চালের কারণে মধ্যপ্রাচ্য পরিস্থিতির চরম অবনতি ঘটছে সাম্রাজ্যবাদীর চক্রের জবর দখলে প্রতিষ্ঠিত অবৈধ রাষ্ট্র ইসরাইল ওপশ্চিমাদেশ গুলো মানবাধিকার গণতন্ত্রের কথা বলে  মানুষ হত্যা করে। আমেরিকা ইউরোপ সহ যে সকল দেশ যুগ যুগ ধরে ফিলিস্তিন মুসলমানদের হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে সেখানে জাতিসংঘের কোন প্রতিবাদ আমরা দেখছি না এবং ওআইসির মত সংগঠন মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলোর ভূমিকাও দুঃখজনক।

জাতীয় উলামা মাশেয়েখ আইম্মা পরিষদ সিলেট  জেলা ও মহানগরের উদ্যোগে ২০ জানুয়ারি রোজ শনিবার বিকাল ৩ ঘটিকায় সিলেট  আলিয়া মাদ্রাসা মাঠের ভিআইপি লাউঞ্জে হুরমতে আকসা কনফারেন্সে  প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব চরমোনাই উপরোক্ত কথাগুলো বলেন।

জাতীয় ওলামা মাশায়েখ আয়িম্মা পরিষদ সিলেট মহানগর সভাপতি হাফিজ মাওলানা আসাদউদ্দিন এর সভাপতিতে ও সাধারণ সম্পাদক মাওলানা বদরুলইসলাম ও জেলা সাধারন সম্পাদক মুফতি ফখরুদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলমী আন্দোলন বাংলাদেশ এর মহাসচিব অধ্যক্ষ হাফিজ মাওলানা ইউনুস আহমদ, ড. আ ফ ম খালিদ হোসাইন চট্টগ্রাম,  জাতীয় উলামা মাশাশেখ আইম্মা পরিষদের সিনিয়র সহ-সভাপতি মাওলানা গাজী আতাউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা শামছোদ্দোহা আশরাফী, যুগ্ম সাধারন সম্পাদক মাওলানা কেফায়েতুল্লাহ কাশফি। মাওলানা মাসুক আহমেদ সালামী শিক্ষা সচিব দারুসসালাম মাদরাসা, মাও হোসাইন আহমদ উপদেষ্টা জাতীয় ওলামা মাশায়েখ আয়িম্মা পরিষদ সিলেট মহানগর, হাফিজ মাওলানা মাহমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক ইসলামী আন্দোলন বাংলাদেশ, মাওলানা জিয়াউর রহমান মুহাদ্দিস সুবহানীঘাট মাদরাসা, মাওলানা আহাম্মদ কবির খলিল মুহাদ্দিস রেঙ্গা মাদ্রাসা,  মুফতী নোমানুল হক চৌধুরী শিক্ষা সচিব সুলতানপুর মাদ্রাসা।