ওসমানী হাসপাতালের সামনে অবস্থান কর্মসূচী

প্রকাশিত: ১০:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২৪

ওসমানী হাসপাতালের সামনে অবস্থান কর্মসূচী

সিলেট স্টারঃ বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা (সিকস), সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা (সিবিযুকস) ও বাংলাদেশী প্রবাসীদের সবধরনের দাবি উপস্থাপনের বলিষ্ঠ সংগঠন সিলেট প্রবাসী কল্যাণ সংস্থা (সিপ্রকস) এর যৌথ উদ্যোগে শুক্রবার (১৯ জানুয়ারী ২০২৪) সন্ধ্যা ৫.৪৫ ঘটিকায় সিকস’র কেন্দ্রীয় কার্যালয়ে সিলেট কল্যাণ সংস্থার কার্যকরী কমিটি এবং সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার বিভাগীয়, জেলা ও মহানগরের প্রস্তাবিত কমিটির পরিচিতি সভা ও ২০২৪ সালের ২য় সাপ্তাহিক সভা অনুষ্ঠিত হয়।

সভায় ওসমানী হাসপাতালের দুর্নীতি ও জনসাধারণের দুর্ভোগের মাত্রাতিরিক্ত দুরাবস্থা সৃষ্টি হওয়ায় সংশয় প্রকাশ করা হয়। সংশয়ের পরিপ্রেক্ষিতে সভায় ১৬ নভেম্বর ২০২৩ হতে ২৯ নভেম্বর পর্যন্ত ওসমানী হাসপাতালের অসংগতি লাঘবে স্থগিত কর্মসূচী পূণরায় গ্রহণ করার সিদ্ধান্ত হয়। উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে স্থগিত কর্মসূচীর তারিখ পূণরায় নির্ধারণ করা হয়। তন্মম্যে আগামী ২৮ জানুয়ারী রবিবার ওসমানী হাসপাতালের পরিচালক বরাবরে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে জনদূর্ভোগ লাঘব ও দুর্নীতিমুক্ত করার দাবীতে স্মারকলিপি প্রদান করা হবে।

স্মারকলিপি প্রদানের লক্ষ্যে ২৮ জানুয়ারী রবিবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সকাল ১১.০০ ঘটিকায় সমবেত হওয়া, বেলা ১১.৩০ ঘটিকায় ওসমানী হাসপাতাল অভিমুখে পদযাত্রা ও বেলা ১২.০০ ঘটিকায় ওসমানী হাসপাতালের পরিচালক বরাবরে স্মারকলিপি প্রদান, আগামী ২৯ জানুয়ারী সোমবার সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ওসমানী হাসপাতালকে দুর্নীতিমুক্ত করা ও সাধারণ জনগনের জন্য শতভাগ সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলার দাবিতে বিকাল ৩.০০ ঘটিকায় ৩০ মিনিটের অবস্থান কর্মসূচীর তারিখ পূণরায় নির্ধারণ করা হয়।

সংস্থাগুলোর প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেট কল্যাণ সংস্থার কার্যকরী কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে এবং সিকস’র কার্যকরী কমিটির সহ-সাধারণ সম্পাদক ও সিবিযুকস’র মহানগর কমিটির সভাপতি হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় সভায় বিভিন্ন মতামত উপস্থাপন করে বক্তব্য রাখেন, সিকস’র কার্যকরী কমিটির সদস্য ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ নাজমুল হুসাইন, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ সাজ্জাদ খান, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ মকবুল চৌধুরী, প্রচার সম্পাদক মোঃ ফোজায়েল আহমদ, সহ-প্রচার সম্পাদক মোঃ রুবেল মিয়া, সদস্য মোঃ ইয়াকুব, সিবিযুকস’র জেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ সাজু, সাংগঠনিক সম্পাদক মাহফুজ আল গালিব, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ উজ্জল আহমদ, প্রচার সম্পাদক মোহাম্মদ আলী, সিবিযুকস’র মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ রাসেল, সহ-সাংগঠনিক সম্পাদক পিযোষ মোদক ও প্রচার সম্পাদক দিপক কুমার মোদক বিলু।

উল্লেখ্য, আগামী ২৫ জানুয়ারী বৃহস্পতিবার সন্ধ্যা ৬.০০ ঘটিকায় সিকসের কেন্দ্রীয় কার্যালয়ে ২৮ জানুয়ারী রবিবারের স্মারকলিপি প্রদান ও ২৯ জানুযারী সোমবারের অবস্থান কর্মসূচী সফলে প্রস্তুতি সভা এবং ২০২৪ সালের ৩য় সাপ্তাহিক সভা অনুষ্ঠিত হবে।