সরকারের পতন-গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে-আব্দুল আহাদ খান জামাল

প্রকাশিত: ১:৪৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০২৩

সরকারের পতন-গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে-আব্দুল আহাদ খান জামাল

সিলেট স্টার প্রতিবেদকঃসিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল আহাদ খান জামাল  ও সদস্য সচিব শাকিল মুর্শেদের নেতৃত্বে  আজ শনিবার বিকেলে নগরীর মীরবক্সটুলা ও তাতিপাড়া এলাকায় ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের সমর্থনে লিফলেট বিতরণ ও মিছিল করা হয়েছে।

সাংবাদিকদের সাথে একান্ত আলাপকালে আব্দুল আহাদ খান জামাল বলেন,আজ শনিবার রাতে সাংবাদিকদের সাথে একান্ত আলাপকালে আব্দুল আহাদ খান জামাল জানান,ফ্যাসিস্ট সরকারের পতনের ঘণ্টা বেজে উঠেছে। পায়ের নিচে মাটি সরে যাওয়া গণবিচ্ছিন্ন সরকারের শেষ অবলম্বন রাষ্ট্রশক্তি ব্যবহার করে বিরোধী দলকে জেলে ভরছে।

সারাদেশের মানুষকে ভয়ভীতি দেখিয়ে রাজপথ থেকে হটিয়ে দিয়ে আবারও একটি ভোটারবিহীন নির্বাচন করে রাষ্ট্র ক্ষমতা ধরে রাখতে চাইছে।নিরস্ত্র বিরোধী দলকে রাজপথে রাষ্ট্র ক্ষমতা ব্যবহার করে সাময়িকভাবে বিজয়ী হওয়ার উচ্ছ্বাস প্রকাশ করলেও এই উচ্ছ্বাস অচিরেই ফ্যাকাশে হয়ে যাবে। জাতিসংঘ এবং গণতান্ত্রিক বিশ্ব আরেকটা হিটলার সাদ্দাম ও গাদ্দাফীর উত্থানকে মেনে নেবে না।

সরকারের হাতে আরেকবার গণতন্ত্রের মৃত্যু ঘটেছে বলে দাবি করে বলেন, হাসিনা সরকারের পতন ও গণতন্ত্র পুনরুজ্জীবিত না হওয়া পর্যন্ত নিয়মতান্ত্রিক প্রতিবাদ অব্যাহত থাকবে।

সব বিরোধী দলীয় নেতাকে মুক্তি দিয়ে সরকার শুভবুদ্ধির পরিচয় দেওয়ার আহ্বান জানান আব্দুল আহাদ খান জামাল , গণতন্ত্রের লেবাছ পরে যুদ্ধতন্ত্র প্রতিষ্ঠা করে আওয়ামী সরকার দেশে যে প্রতিহিংসার রাজনীতি সূচনা করছে প্রকৃতির অমোঘ নিয়মে এর পরিণতি তাদের জন্য ভয়াবহ ভবিষ্যৎ ডেকে আনবে। ইতিহাস থেকে শিক্ষা নিতে ভুল করলে তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে।

ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের সমর্থনে লিফলেট বিতরণ ও মিছিলে  অংশগ্রহণ করেন জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক ও সদস্য বৃন্দ, সদর ও দক্ষিণ সুরমা উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।