সিলেট ৬ আসনে এবার কে হচ্ছেন সংসদ সদস্য ?

প্রকাশিত: ১:২৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০২৩

সিলেট ৬ আসনে এবার কে হচ্ছেন সংসদ সদস্য ?

রুহিন আহমদ: আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচন কে সামনে রেখে গোলাপগঞ্জ-বিয়ানীবাজারে নির্বাচনী আমেজ শুরু হয়েছে সাধারণ ভোটারদের মধ্যে শুরু হয়েছে নানা জল্পনা কল্পনা।কে হচ্ছেন সিলেট ৬ আসনে সংসদ সদস্য এমনটা নিয়ে ভোটারদের মধ্যে শুরু হয়ে এক প্রতিযোগিতা মূলক আলোচনা। তবে ভোটের পূর্বমুহূর্ত পর্যন্ত পাড়া মহল্লা থেকে শুরু করে চায়ের কাপে শুরু হইয়েছে নানা আলোচনা। যেখানে গত দুই নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থী নুরুল ইসলাম নাহিদ কোনো শক্ত প্রতিদ্বন্দ্বী পাননি তবে এবার দলের সতন্ত্র প্রার্থী সহ জাতীয় পার্টি এবং তৃণমূল বিএনপির প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করায়  বেড়েছে প্রতিদ্বন্দ্বিতামূলক এক চ্যালেঞ্জিং নির্বাচন।

তবে নির্বাচন কে সামনে রেখে জমে উঠেছে প্রার্থীদের প্রচার-প্রচারণা। ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা। পথসভা-উঠান বৈঠক করে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

এখন পর্যন্ত নির্বাচনী মাঠে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম নাহিদের সাথে সমান তালে প্রচারণা চালাচ্ছেন ঈগল প্রতীকের সতন্ত্র প্রার্থী সরওয়ার হোসেন অপরদিকে নাহিদ সরওয়ারের ভোটে ভাগ বসাতে  ইতিমধ্যে জাতীয় পার্টির লাঙল প্রতীকের সেলিম উদ্দিন এবং তৃণমূল বিএনপির চেয়ারম্যান সোনালী আঁশ প্রতীকের সমশের মুবিন ও চালাচ্ছেন নানা প্রচার প্রচারণা।

সাধারণ ভোটাররা ধারণা করছেন আঞ্চলিক ভোটের হিসেবে গোলাপগঞ্জ থেকে নাহিদ সরওয়ারের ভোটে ভাগ বসাবেন সমশের মুবিন এবং বিয়ানীবাজার উপজেলার একাংশে জাতীয় পার্টির সেলিম উদ্দিন ।

 

ঝাকঝমক ভাবে প্রার্থীদের চলছে প্রচার প্রচারণা সাধারণ মানুষ মনে করছেন এবার চমক আসতে পারে সিলেট ৬ আসনে এমপি পদে।