নিরাপত্তা ও গোয়েন্দা নজরদারি জোরদার করেছে র‍্যাব ৯

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২৩

নিরাপত্তা ও গোয়েন্দা নজরদারি জোরদার করেছে র‍্যাব ৯

সিলেট স্টারঃ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের নৃশংস ও ঘৃণ্যতম অপরাধীদের গ্রেফতারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) অপরাধ দমনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে জনসাধারণের পাশে থেকে বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে সর্বস্তরের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। দেশের আইন—শৃঙ্খলা ও নিরাপত্তা জোরদার করে অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলা এবং দেশে বিদ্যমান ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে র‌্যাব সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে।

“ধর্ম যার যার উৎসব সবার” এই লক্ষ্যে সামাজিক সম্প্রীতি রক্ষায় শান্তি ও সৌহার্দপূর্ণ পরিবেশে বড়দিন উদ্ধসঢ়;যাপন উপলক্ষে সিলেটসহ সিলেট বিভাগের অন্যান্য জেলা এবং ব্রাহ্মণবাড়িয়া জেলায় র‌্যাব—৯ এর বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বড়দিন এর পাশাপাশি দেশের সার্বিক নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার অংশ হিসেবে র‌্যাব—৯ এর আওতাধীন এলাকায় পর্যাপ্ত টহল মোতায়েন রাখা হয়েছে। জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় এবং যেকোনো ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে বড়দিন উপলক্ষে উদ্ধসঢ়;যাপিত অনুষ্ঠানস্থলে এবং আশেপাশে নিয়মিত রোবাস্ট পেট্রোল পরিচালনা করা হচ্ছে।

গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ধারাবাহিকভাবে চেকপোস্ট কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। পাশাপাশি সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। বড়দিনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ যেন কোন গুজব ছড়াতে না পারে এবং যেকোন ধরনের সাইবার অপরাধ নিয়ন্ত্রণের জন্য র‌্যাব—৯ এর সাইবার মনিটরিং সেল সার্বক্ষণিক তদারকি করছে। পাশাপাশি যে কোন ধরনের নাশকতা ও অনাকাঙ্খিত পরিস্থিতি নিয়ন্ত্রণে র‌্যাব—৯ এর আওতাধীন বিভিন্ন গির্জায় পরিদর্শন কার্যক্রম চলমান রয়েছে এবং গুরুত্বপূর্ণ স্থানে সাদা পোষাকে র‌্যাব সদস্যরা সতর্কতার সাথে অবস্থান করছে। উল্লেখ্য, র‌্যাব—৯ কর্তৃক গির্জাগুলোর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে বড়দিন উদ্ধসঢ়;যাপন কমিটির সাথে সার্বক্ষনিক যোগাযোগ অব্যাহত রয়েছে।

বড়দিন উদ্ধসঢ়;যাপন উপলক্ষে র‌্যাব—৯ কর্তৃক উক্ত নিরাপত্তা জোরদারকরণ কার্যক্রম চলমান থাকবে। এছাড়াও, যেকোন সহিংসতা বা নাশকতার বিরুদ্ধে র‌্যাব কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণে বদ্ধপরিকর।