ওসমানী মেডিকেল কোয়ার্টারে উদ্ধারকৃত ওষুধের মুল্য ৭৭ হাজার টাকা!

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২২

ওসমানী মেডিকেল কোয়ার্টারে উদ্ধারকৃত ওষুধের মুল্য ৭৭ হাজার টাকা!

নিজস্ব প্রতিবেদক: গত মঙ্গলবার সিলেট নগরীর রিকাবীবাজারস্থ পুরাতন মেডিকেল স্টাফ কোয়ার্টার ১১/জ বাসার চিলেকোঠা থেকে পরিত্যাক্ত অবস্থায় ওষুধ উদ্ধার হওয়া ওষুধের মুল্য ৭৭ হাজার টাকার কিছু বেশী বলে দাবী করছে কতৃপক্ষ।

রোববার (২ নভেম্বর) পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তাঁরা এই দাবী করেন। যদিও উদ্ধারকালে সংশ্লিষ্টরা এখানে ৩ থেকে ৪ লাখ টাকার ওষুধ রয়েছে মনে করেছিলেন।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের উপ পরিচালক ডা. আব্দুর গফফার সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে তাঁরা জানান, হাসপাতালের ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়ার নেতৃত্বে গত ১৫ নভেম্বর মঙ্গলবার রিকাবীবাজারস্থ পুরাতন মেডিকেল স্টাফ কোয়ার্টার ১১/জ বাসার চিলেকোঠা থেকে পরিত্যাক্ত অবস্থায় ৪টি বস্তা জব্দ করা হয়। পরবর্তীতে উপপরিচালকের নেতৃত্বে একটি তদন্ত কমিটি করা হয়। জব্দকৃত বস্তাগুলোতে মোট ৪৯ প্রকারের ওষুধ পাওয়া গেছে।

তদন্ত কমিটির সিজার লিস্টের প্রাথমিক প্রতিবেদন অনুযায়ী জব্দ করা ওষুধের বাজার মুল্য ৭৭ হাজার তিনশ’ ৩৮ টাকা ৮০ পয়সা। এর মধ্যে, ৯ প্রকারের মেয়দোত্তীর্ণ ওষুধ রয়েছে। মেয়দোত্তীর্ণ ওষুধগুলোর মুল্য ২০ হাজার ৩শ’ ৩১ টাকা ৩৩ পয়সা।

তবে, প্রেস বিজ্ঞপ্তিতে ওষুধগুলো এমএজি ওসমানী মেডিকেল কলেজের কি না কিংবা এগুরো কিভাবে এখানে এলো তা জানা যায়নি বলে জানানো হয়।
এছাড়াও এ ঘটনায় একটি তদন্ত প্রতিবেদনে কেউ দোষী প্রমাণিত হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে জানানো হয়েছে।
এ বিষয়ে কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে ও এরকম অভিযান অব্যাহত থাকবে বলে জানান ওসমানী মেডিকেল কলেজের উপ পরিচালক ডা. আব্দুর গফফার।