শপথ নিলেন সিলেটের চার জেলা পরিষদ চেয়ারম্যান

প্রকাশিত: ৪:০৭ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২২

শপথ নিলেন সিলেটের চার জেলা পরিষদ চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক: সিলেটের চার জেলা সহ নবনির্বাচিত ৫৯ জন চেয়ারম্যানকে শপথ পড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চেয়ারম্যানদের শপথ পাঠ করান সরকারপ্রধান।

এ ছাড়া জেলা পরিষদের সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের শপথ পড়ান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

ত ১৭ অক্টোবর তফসিল ঘোষিত ৬১টি জেলা পরিষদের মধ্যে ৫৭টির নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে ভোলা ও ফেনী জেলার সব কয়টি পদে একক প্রার্থী থাকায় নির্বাচনের প্রয়োজন পড়েনি।

নির্বাচনে ২৬ জন চেয়ারম্যান, ১৮ জন নারী সদস্য ও ৬৫ জন সাধারণ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন। সব কয়টি পদে একক প্রার্থী থাকায় ভোলা ও ফেনী জেলা পরিষদে নির্বাচনের প্রয়োজন পড়েনি। আর আদালতের নিষেধাজ্ঞা থাকায় চাঁপাইনবাবগঞ্জ ও নোয়াখালী জেলা পরিষদের ভোট স্থগিত হয়।

সিলেটের যে চার জেলা পরিষদ চেয়ারম্যান শপথ নিলেন তারা হলেন- সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান। মৌলভীবাজার জেলা পপরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান। আর সুনামগঞ্জে জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট ও হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী।