আগুনে পুড়লো হকার্স মার্কেট: কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশিত: ১২:২৪ অপরাহ্ণ, মে ২, ২০২২

আগুনে পুড়লো হকার্স মার্কেট: কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি

নিজস্ব প্রতিবেদক: সিলেটের লালদীঘির পাড় হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়ে গেছে ২০ থেকে ২৫টি দোকান। এতে কয়েক কোটি টাকার ক্ষতি হওয়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। সোমবার (২ মে) ভোরে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে সোয়া দুই ঘন্টা প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে ফায়ার সার্ভিস। আগুনে নেভাতে ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট কাজ করেছে।
বিষয়টি নিশ্চিত করেন সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক শফিকুল ইসলাম ভূঁইয়া। তিনি বলেন, ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে এনেছে।
এর আগে রাত ৩টা ১৮ মিনিটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে একাধিক গলিতে আগুন ছড়িয়ে পড়ে। মার্কেটটিতে ১ হাজার ৩৫টি কাপড়সহ বিভিন্ন নিত্যপণের দোকান ছিল।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের সিলেট মহানগরের সবগুলোসহ পার্শ্ববর্তী উপজেলা জৈন্তাপুর ও গোলাপগঞ্জ থেকেও ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। ভোর সাড়ে ৫টার দিকে টানা সোয়া ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
প্রত্যেক্ষদর্শীরা বলেন, একাধিক গলিতে আগুন ছড়িয়ে পড়ে। এর মধ্যে ৩, ৪, ৫ ও ৬নং গলিতে আগুন লাগে। মার্কেটের ভেতরে ফায়ার সার্ভিসের গাড়ি ঢোকার কোনো রাস্তা না থাকায় আগুন নেভাতে বেগ পেতে হয় ফায়ার সার্ভিসের কর্মীদের। খবর পেয়ে সাথে সাথে ছুটে আসা ও জীবনের ঝুঁকি নিয়েও আন্তরিকতার সাথে কাজ করায় দুই ঘন্টার ভিতরে আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় কয়েক কোটি টাকার ক্ষতি হওয়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।আগুন নিয়ন্ত্রণের বিষয়টি নিশ্চিত করে সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক শফিকুল ইসলাম ভূঁইয়া বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের সিলেট নগরীর তালতলা ও আশপাশের ১৭টি ইউনিট আগুন ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। হকার্স মার্কেটের ১ হাজার ৩৫টি দোকানের মধ্যে ২০-২৫টি দোকান পুড়ে গেছে। এর মধ্যে ১০-১২ দোকান পুরোপুরি পুড়ে গেছে।
শফিকুল ইসলাম ভূঁইয়া বলেন, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। তবে বিষয়টি ফার্য়ার সার্ভিসের পক্ষ থেকে তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষ হলে বিস্তারিত জানা যাবে।

এমএনআই