মুহিতকে নিয়ে মুক্তাদিরের মন্তব্য, সিলেটজুড়ে সমালোচনার ঝড়

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২২

মুহিতকে নিয়ে মুক্তাদিরের মন্তব্য, সিলেটজুড়ে সমালোচনার ঝড়

নিজস্ব প্রতিবেদক: সিলেটের কৃতিসন্তান, সাবেক অর্থমন্ত্রী, সিলেট-১ আসনের সাবেক সাংসদ ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবুল মাল আব্দুল মুহিত ইন্তেকালে যখন পুরোদেশসহ সিলেটে শোকে বইছে ঠিক তখন সামাজিক যোগাযোগমাধ্যমে এক স্ট্যাটাস নিয়ে সমালোচনার ঝড় বইছে।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির তার ফেসবুকে আইডিতে সাবেক এই অর্থমন্ত্রীকে নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন।
সেখানে তিনি লিখেন-‘‘জনাব আবুল মাল আব্দুল মুহিত পৃথিবী ছেড়ে চলে গিয়েছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করছি। আল্লাহ তাঁকে বেহেশত নসিব করুন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি জানাই গভীর সমবেদনা। জনাব মুহিত ছিলেন কলেজ জীবনে আমার চাচার সহপাঠী। দীর্ঘ সময় ধরে তিনি ছিলেন ভোটার বিহীন জবর দখলকারী একটি সরকারের অংশ, যে সরকার ইলিয়াস আলী সহ অন্তত চারজন সিলেটি এবং সারাদেশে কয়েকশত গুমের জন্য অভিযুক্ত, অর্থনৈতিক ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত থাকাকালীন তাঁর অনুসৃত ভুল অর্থনৈতিক নীতি এবং একের পর এক দুর্নীতিগ্রস্ত প্রকল্প ও ক্রয় প্রস্তাব পাশের দায় এই জাতির পরিশোধ করতে হবে বহু বছর ধরে। তাঁর স্মৃতির সাথে এই পীড়াদায়ক বাস্তবতা জড়িয়ে থাকবে বহুদিন। তাঁর মাগফেরাতের জন্য দোয়া করি।’’
বিএনপি নেতার এমন নেতিবাচক মন্তব্যকে ‘অনুচিত’ বলে আখ্যা দিচ্ছেন সবাই। খন্দকার মুক্তাদিরের পোস্টের নিচে কমেন্ট বক্সগুলোতেই তার সমালোচনায় মেতে উঠেছেন মানুষ। সিলেট প্রতিদিনের সম্পাদক সাজলু লস্কর লিখেছেন- ‘আপনি জাস্ট একজন ছোট লোক। ছি’।
Rajesh Sarkar নামে একজন লেখেন- ‘আপনার এই স্ট্যাটাস দেখে আমি সত্যিই বিচলিত বা অবাক হয়নি, কারণ আপনি কোন দল থেকে উঠে এসেছেন তার প্রমাণ দিয়ে দিলেন। আপনার জন্য লজ্জা হচ্ছে না, করুণা হচ্ছে, কারণ আপনি আপনার জাতের উর্ধ্বে উঠে কাউকে সম্মান করতে জানেন না।’
সাংবাদিক মাহমুদ হোসেন তার টাইমলাইনে লেখেন- জনাব অন্ধকার মুক্তাদির ।মন সুন্দর করেন আপনার দুনিয়াও আরো সুন্দর হবে।আপনাকে সিলেটি ভাবতেও খারাপ লাগছে।রাজনৈতিক মতভেদ থাকতে পারে কিন্তু মৃত্যুর পর……… মিঃ অন্ধকার মুক্তাদির।
সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি তার ফেসবুক আইডিতে লিখেন-খন্দকার মুক্তাদিরকে প্রকাশ্যে গণধুলাই ও সিলেট থেকে বিতাড়িত করার ঘোষণা সিলেট মহানগর যুবলীগের।
এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন,সর্বজন শ্রদ্ধেয় একজন মৃত ব্যক্তিকে নিয়ে খন্দকার মুক্তাদির যে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন কোন সুস্থ মস্তিষ্কের মানুষ কখনো তা করতে পারেনা। নেতৃবৃন্দ বলেন, মরহুম আবুল মাল আবদুল মুহিতকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে খন্দকার মুক্তাদির দেশবাসী ও সিলেটবাসীর হৃদয়ে আঘাত করেছেন এবং মানষিক বিকারগ্রস্ত বিনপি নেতা খন্দকার মুক্তাদি আবারো প্রমাণ করলেন বিএন পি একটি মানষিক বিকারগ্রস্ত লোকদের সংগঠন। খন্দকার মুক্তাদির কুলাঙ্গার খন্দকার মোশতাকের উত্তরসূরী। নেতৃবৃন্দ অবিলম্বে কুলাঙ্গার খন্দকার মুক্তাদিরকে তার বক্তব্য প্রত্যাহার করে সিলেটবাসী ও দেশবাসীর কাছে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা করা জন্য বলেন। অন্যতায় খন্দকার মুক্তাদিরকে সিলেট থেকে বিতাড়িত ও প্রকাশ্যে গণধুলাই দেয়া হবে বলে হুশিয়ারি দেন।

এমএনআই