নিহত পাঁচজনের মৃত্যুর মূল্য ২৪ লাখ!

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০২২

নিহত পাঁচজনের মৃত্যুর মূল্য ২৪ লাখ!

অনলাইন ডেস্কঃব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ভবন মালিকের গাফিলতিতে অগ্নিকাণ্ডে পাঁচজন মারা যাওয়ার ঘটনাটি আপসরফা হয়েছে। মামলায় অভিযুক্ত ভবন মালিক এ ঘটনার জরিমানা হিসেবে ২৪ লাখ টাকা দিয়ে দেবেন বলে আপসরফা হয়। সোমবার (১১ এপ্রিল) দুপুরে এক আওয়ামী লীগ নেতার কার্যালয়ে এ আপসরফা করা হয়।

আপসরফায় প্রধান ভূমিকা পালন করা উপজেলা আওয়ামী লীগের আহবায়ক হাজি সফিউল্লাহ মিয়া বিষয়টি সাংবাদিকদের কাছে স্বীকার করেছেন। তিনি জানান, তিন সন্তান ও স্ত্রীসহ মারা যাওয়া মকবুল মিয়া অনেক টাকা ঋণ আছে বিধায় এটা করা হয়েছে।

গত ২২ ফেব্রুয়ারি রাত সোয়া ১০টার দিকে উপজেলার শরীফপুর গ্রামের মকবুল মিয়া শরিয়তনগর এলাকায় আলাই মোল্লার বাসায় রান্নাঘরে কয়েল জ্বালাতে যায় মকবুল-রেখার শিশু ছেলে আরিফ হোসেন। দেশলাই জ্বালাতেই দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে। আরিফকে বাঁচাতে এগিয়ে যান তার মা, বাবা ও ছোট ভাই জোবায়ের হোসেন।

অগ্নিকাণ্ডের পর বিদ্যুৎ চলে গেলে অন্ধকারে তারা বাইরে যেতে পারেননি। ভেতরেই সবাই দগ্ধ হন। ঘটনাস্থলেই জোবায়ের মারা যায়। পরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় একে একে মকবুল মিয়া (৪২), বড় ছেলে আরিফ হোসেন ও রেখা মারা যান। এর আগে হাসপাতালে রেখার গর্ভে থাকা মেয়ে সন্তানের জন্ম হয় মৃত অবস্থায়।

গত ২৭ ফেব্রুয়ারি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলমকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা প্রশাসন। ২ মার্চ বেলা ভবনের মালিক আলাই মোল্লাসহ পাঁচজনকে আসামি করে আশুগঞ্জ থানায় একটি মামলা করেন মকবুলের মা খোরশেদা বেগম।