বিস্ফোরণে একই পরিবারের তিনজন নিহত

প্রকাশিত: ৬:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২৪

বিস্ফোরণে একই পরিবারের তিনজন নিহত

সিলেট স্টারঃ ঠাকুরগাঁওয়ে একটি হাস্কিং মিলের বয়লার বিস্ফোরণে দুই শিশুসহ একই পরিবারের তিনজন নিহত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় সদর উপজেলার রহিমানপুর পল্লী বিদ্যুৎ দাসপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।নিহতরা হলো দীপ্তি দাস (৪০), তাঁর মেয়ে পূজা দাস (১০) ও ভাতিজা পলক দাস (১২)। আহত হয়েছেন দীপ্তি দাসের স্বামী সাগর দাস।

তাদের ঠাকুরগাঁও ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতের পরিবারের সদস্য ও স্থানীয়রা জানায়, সকালে বাড়ির পাশে রোদ পোহাচ্ছিল সাগরের পরিবারের সদস্যরা। এ সময় বাড়ির পাশে সাইদুল ইসলামের রাইস মিলের বয়লার বিস্ফোরণ হলে সাগরের স্ত্রী, মেয়ে ও ভাতিজা ঘটনাস্থলেই মারা যায়।

এ ঘটনায় সাগরের পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন সাগর দাস বলেন, বিস্ফোরণে বয়লারের ড্রামটি ছিটকে এসে তাঁদের ওপর পড়ে। এরপর তিনি জ্ঞান হারিয়ে ফেলেন।
এলাকাবাসীর অভিযোগ, রাস্তার পাশ থেকে রাইস মিলের বয়লারটি সরিয়ে নেওয়ার জন্য দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিলেন। কিন্তু তা তোয়াক্কা করেননি রাইস মিলের মালিক সাইদুল।

ঘটনার পর জেলা প্রশাসকসহ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অতিরিক্ত পুলিশ সুপার মিথুন সরকার বলেন, মরদেহের সুরতহাল শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

রাইস মিলের মালিক সাইদুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।