নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধিতে জনগণ দিশোহারা: বাসদ

প্রকাশিত: ২:১২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২২

নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধিতে জনগণ দিশোহারা: বাসদ

নিজস্ব প্রতিবেদকঃনিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমানো, হামলা, মামলা, হত্যা, নির্যাতন বন্ধ, ব্যাটারী চালিত যানবাহনের লাইসেন্স প্রদান ও হয়রানি বন্ধের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে (২৮ সেপ্টেম্বর) বুধবার বিকাল সাড়ে ৫টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ে সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাসদ সিলেট জেলা শাখার সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে ও জেলা সদস্য প্রণব জ্যোতি পাল এর সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জুবায়ের আহমদ চৌধুরী সুমন,বেলাল আহমদ, শুক্কুর আলী, মনজুর আহমদ, খোকন আহমদ, জাহেদ আহমদ, হারুন মিয়া, কুটি মিয়া, আজাদ মিয়া, মিন্টু দাশ, জহুরুল ইসলাম প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধিতে জনগণ আজ দিশেহারা। নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির কারণে জনদুর্ভোগ অতীতের সকল সীমা পেরিয়েছে। সরকার মূল্যবৃদ্ধি রোধে কার্যকর ব্যবস্থা না নিয়ে মুনাফাখোর সিন্ডিকেটের স্বার্থই রক্ষা করছে।

বক্তারা বলেন, সভা-সমাবেশ, মিছিল, ধর্মঘট করা, মত প্রকাশের স্বাধীনতা প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার। কিন্তু বর্তমান সরকার জনগণের ভোটাধিকার ও গণতান্ত্রিক অধিকার হরণ করে দুর্নীতি-লুটপাট ও ফ্যাসিবাদী দুঃশাসন কায়েম করেছে। দমন-পীড়ন, নির্যাতন, হামলা-মামলা করে অতীতে কোন স্বৈরশাসক ক্ষমতায় টিকে থাকতে পারেনি, বর্তমান সরকারও পারবে না। অতীত থেকে শিক্ষা নিয়ে গণতান্ত্রিক আন্দোলনে পুলিশী হস্তক্ষেপ ও দলীয় সন্ত্রাসীদের হামলা, নির্যাতন বন্ধের জোর দাবি জানান। একই সাথে সরকারের হামলা, মামলা, দমন নির্যাতনের বিরোদ্ধে সকল বাম প্রগতিশীল শক্তিকে ঐক্যবদ্ধ গণআন্দোলন ও প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান। বক্তারা ব্যাটারী চালিত যানবাহনের লাইসেন্স প্রদান, হয়রানি বন্ধ ও রেকার বিল পূর্বের মতো ৫শত টাকা নির্ধারণ করার আহ্বান জানান।