জ্বালানি তেলের মুল্যবৃদ্ধি প্রতিবাদে উত্তাল সিলেট

প্রকাশিত: ৯:১৯ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২২

জ্বালানি তেলের মুল্যবৃদ্ধি প্রতিবাদে উত্তাল সিলেট

এম বাংলা ডেস্কঃ‘জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানের ন্যায় সিলেটেও বিক্ষোভ মিছিলে উত্তাল হয়ে উঠেছে। এরই ধারাবাহিকতায় শনিবার বিকেলে গণ অধিকার পরিষদ সিলেট জেলা শাখা ও সিলেট মহানগর বিএনপি পৃথক বিক্ষোভ মিছিল বের করে।শনিবার বিকেল চারটার দিকে গণ অধিকার পরিষদ সিলেটের একটি বিক্ষোভ মিছিল চৌহাট্টা থেকে বের হয়ে কোর্ট পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়।”এরপর মিছিল বের করে সিলেট বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা। সিলেটের কোর্ট পয়েন্ট থেকে বিএনপির মিছিলটি আম্বরখানা পয়েন্টে সমাবেশ করে।

বিএনপির প্রতিবাদ মিছিলে জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদ ছাড়াও বিভিন্ন ইস্যু ভিত্তিক স্লোগান দিতে দেখা যাায়।’মিছিল শেষে আম্বরখানা পয়েন্টে সমাবেশে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা বিএনপির সভাপতি কাইয়ুম চৌধুরী সহ বিএনপির জেলা মহানগরের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এর আগে, ‘শুক্রবার (৫ আগস্ট) দিনগত রাত থেকেই কার্যকর হয়েছে সরকার ঘোষিত ডিজেল, পেট্রল, কেরোসিন, ও’ ‘অকটেনের নতুন দাম। দাম বেড়েছে প্রতি লিটার ডিজেলে ৩৪, কেরোসিনে ৩৪, অকটেনে ৪৬, পেট্রলে ৪৪ টাকা। দাম বাড়ার পর প্রতি লিটার ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা ও প্রতি লিটার পেট্রল ১৩০ টাকায় বিক্রি হচ্ছে। আগে ভোক্তা পর্যায়ে খুচরা তেলের দাম ছিল প্রতি লিটার ডিজেল ৮০ টাকা,’ কেরোসিন ৮০ টাকা,’ অকটেন ৮৯ টাকা ও পেট্রল ৮৬ টাকা।’