ছুটি শেষে কর্মস্থলে ছুটছে মানুষ

প্রকাশিত: ১:৩০ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২২

ছুটি শেষে কর্মস্থলে ছুটছে মানুষ

এম বাংলাঃসরকারি কর্মকর্তা-কর্মচারীদের পবিত্র ঈদুল আজহার তিন দিনের ছুটি শেষ হয়েছে। আজ মঙ্গলবার থেকে অফিস-আদালত, ব্যাংক-বীমা ও শেয়ারবাজার খুলছে। ঈদ উপলক্ষে ৯, ১০ ও ১১ জুলাই (শনিবার, রবিবার ও সোমবার) সরকারি সাধারণ ছুটি। ঈদের ছুটির আগের দিন ছিল শুক্রবার সাপ্তাহিক ছুটি।
এর আগে গত বৃহস্পতিবার ছিল ঈদের আগে শেষ কর্মদিবস। সেই হিসাবে টানা চার দিন ঈদের ছুটি শেষে কর্মব্যস্ত হয়ে উঠছে রাজধানী।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের ফেসবুকে দেওয়া তথ্যমতে, ঈদুল আজহা উপলক্ষে গত ৮ থেকে ৯ জুলাই পর্যন্ত ৬৫ লাখ ৭৮ হাজার ৮৬৬টি নেটওয়ার্কের সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছিল।

ছুটি শেষে গতকাল সোমবার রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষ। সময় স্বল্পতা এবং ভোগান্তি এড়াতে অনেকে স্ত্রী, সন্তানদের রেখে একাই ফিরছেন ঢাকায়। অনেকে সপরিবারেই ফিরেছেন। তবে আজ মঙ্গলবার ভোর থেকে ঢাকায় ফিরছেন অনেক কর্মজীবী।

কল্যাণপুর, টেকনিক্যাল, গাবতলীর বাস কাউন্টারের দেওয়া তথ্য মতে, সোমবার বিকেল-সন্ধ্যার দিকে তাদের বেশ কয়েকটি বাস যাত্রীসহ ঢাকায় এসেছে। ঈদের পরদিন হওয়ায় এসব বাসে যাত্রী খুব বেশি ছিল না। মূলত জেলা থেকে যে বাসগুলো রাতে ছেড়ে আসবে সেগুলোতেই বেশি ছাত্রী ঢাকায় আসবে। কারণ অনেকের অফিস মঙ্গলবার খুলবে, এসব যাত্রী যত দ্রুত সম্ভব তাদের কর্মক্ষেত্রে যোগ দেবেন।

ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন নাইমা তুষ্টি। গতকাল সোমবার বিকেলে খুলনা থেকে ঢাকায় ফিরেছেন তিনি। আজ সকালেই বের হয়েছেন কর্মস্থলের উদ্দেশে। তুষ্টি বলেন, ঈদের পরদিনই পরবিরারকে ছেড়ে আসা কষ্টের। বাধ্য হয়েই আসতে হয়েছে। তবে পদ্মা সেতুর কল্যাণে এবারের ঈদ যাত্রা স্বস্তির ছিল।