সিলেটে ৮ দিনেও সন্ধান মেলেনি ‘নিখোঁজ’ তরুণীর

প্রকাশিত: ২:৩০ পূর্বাহ্ণ, মে ১৭, ২০২২

সিলেটে ৮ দিনেও সন্ধান মেলেনি ‘নিখোঁজ’ তরুণীর

নিজস্ব প্রতিবেদক: সিলেটের জৈন্তাপুর উপজেলাধীন চিকনাগুল থেকে নবম শ্রেণিতে পড়ুয়া এক তরুণী নিখোঁজ এর ঘটনা ঘটেছে। নিখোঁজ তরুণীর নাম মাহফুজা জামান রিহা(১৫)।  নিখোঁজের ৮দিন পেরোলেও এখনোও রিহা’র হদিস মেলেনি।

নিখোঁজ মাহফুজা জামান রিহা সিলেটের জৈন্তাপুর উপজেলার চিকনাগুল ইউনিয়নের ঠাকুরের মাটি (পশ্চিম চটি) গ্রামের বাসিন্দা প্রবাসী নুরুজ্জামানের মেয়ে।

এ ঘটনায় নিখোঁজ তরুণীর সন্ধানে স্বজনদের বাড়িসহ বিভিন্নস্থানে খোঁজ নিয়েও তাকে না পাওয়ায় জৈন্তাপুর থানায় তার মা আফিয়া আক্তার জিডি ও পরবর্তীতে ৩ জনের নাম উল্লেখ করে অপহরণ মামলা দায়ের করেন।

মামলায় আসামিরা হলেন এসএমপি এয়ারপোর্ট থানা আম্বরখানা এলাকার বাসিন্দা আফতাবুল হক ( বাবুল)এর পুত্র মোঃ সোহানুর রহমান সোহান (২২), আফতাবুল হক বাবুল (৪৮) পিতাঃ অজ্ঞাত, আফতাবুল হকের স্ত্রী খাদিজা আক্তার সুমি(৪১)।মামলায় আরো ৩,৪ জনকে অজ্ঞাত রাখা হয়েছে।

মামলা সুত্রে জানাযায় মাহফুজা জামান রিহা জালালাবাদ ক্যান্টঃ বোর্ড হাই স্কুলের নবম শ্রেণির ছাত্রী। সে গত সোমবার ৯ই মে অনুমান বিকেল ৩ টায় নিয়মিত কোচিং ক্লাসে এ যাওয়ার উদ্দেশ্য জৈন্তাপুর থানাধীন ঘাটেরচটি তামাবিল মহাসড়কের পাশে চিকনাগুল মাদ্রাসা গেইটের সামনে গাড়ীর জন্য অপেক্ষা করার সময় পূর্বে থেকে উৎ পেতে থাকা সোহানুর রহমান সোহান ও তার সহযোগী আরো ৩/৪ জন একটি প্রাইভেট কার গাড়ি নিয়ে রিহাকে টানা হেছড়া করে গাড়ীতে উঠিয়ে অপহরণ করে নিয়ে যায়। এ সময় মাহফুজা জামান রিহার আত্ম চিৎকার শুনে পথচারী লোকজন উদ্ধার করার চেষ্টা করলে সোহানুর রহমান সোহানের সাথে থাকা সহযোগীদের সহায়তায় তারা দ্রুত ঘটনা স্থল হতে প্রাইভেট কারযোগে পালিয়ে যায়।

এ ঘটনায় ভিকটিম মাহফুজা জামান রিহার মা আফিয়া আক্তার জানান, আমার স্বামী প্রবাসে থাকেন অনেক কষ্ট মেয়েকে বড় করতেছি পড়ালেখা করাচ্ছি। আমার অবুঝ মেয়েকে এভাবে অপরাধীরা অপহরণ করে আমাদের আশা ভরসা স্বপ্ন ভেঙ্গে দিবে স্বপ্নেও ভাবিনি। আমার মেয়ে সবে মাত্র ক্লাস নবম শ্রেণিতে পড়ে। আমি আমার মেয়েকে অক্ষত সুস্থ অবস্থায় ফেরত চাই, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট অনুরোধ করছি আমার মেয়ে কে আমার কোলে ফিরিয়ে দিন।

এবিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা সাব-ইন্সপেক্টর শাহিদ মিয়া জানান, অভিযোগ পেয়ে মামলা রেকর্ড করা হয়েছে আমরা নিখোঁজ ভিকটিম কে উদ্ধারে কাজ করছি আশাবাদী শীঘ্রই তাকে উদ্ধার করতে সক্ষম হব। এ ঘটনায় যারা জড়িত রয়েছে সবাইকে আইনের আওতায় আনা হবে।

এমএনআই